বিদেশি প্রভুদের উপর ভর করে শেখ হাসিনার অগ্রযাত্রাকে থামানো যাবে না -এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, অবরোধের নামে যারা পুলিশ পিটিয়ে হত্যা করে, বাসে বোমা মেরে মানুষ হত্যা করে সেই অগ্নি সন্ত্রাসীদের সাথে কোন আপোষ নেই।

তারা ২০১৩-২০১৫ সাথে সারা দেশে অগ্নি সন্ত্রাস চালিয়ে শিশু মাইসা থেকে শুরু করে ট্রাক চালকের শিশু সন্তানকেও পুড়িয়ে মেরেছে। আজকে তারা আবারও বিদেশি প্রভুদের উপর ভর করে দেশ উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। স্বাধীনতা বিরোধী এ চক্র জাতিকে পিছনে নিতে চায়। আজকের ষড়যন্ত্রকারীরাই ৭১ এ মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে। ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা কে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছে। ৭১ এ তাদের বিদেশি প্রভুদের মোকাবেলা করে আমরা বিজয়ী হয়েছি। এবারও তারা কোন ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে দমাতে পারেনে না।

সোমবার (১৩ নবেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নবনির্মিত ১০ তলা বিশিষ্ট মালটিপারপাস ভবন ও নবনির্মিত ছাত্রী হোস্টেলে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরও বলেন, ভিক্টোরিয়া কলেজ কুমিল্লার ঐতিহ্যের পরিচয় বহন করে। এ কলেজে ১০টি ১০তলা ভবন হবে। এক হাজার শয্যার ছাত্রাবাস ও অডিটরিয়াম করা হবে। আমরা ভিক্টোরিয়ার জামতলা থেকে আন্দোলন সংগ্রামের দুর্গ ঘরে তুলেছিলাম। আজ একটি দশতলা উদ্বোধন করেছি। এতে দু’টি লিপ্ট আছে। আরেকটি লিপ্ট আমরা করে দেবো।

এমপি বাহার আরও বলেন, এই অক্টোবর -নভেম্বর মাস বাঙালি জাতির জন্য অত্যন্ত গর্বের মাস। আমাদের নেত্রী ২০২৩ শেষ দিকে এসে যে উন্নয়নে ট্রেনের হুইসাল বাজিয়েছেন তা থামবে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গঠনের মধ্যে দিয়ে। বাঙালি জাতি ১৯৭০ সালে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুকে ভোট দিয়ে স্বাধীন বাংলাদেশ পেয়েছে। এবার শেখ হাসিনার পক্ষে ঐক্যবদ্ধ থাকলে পাবে স্মার্ট বাংলাদেশ। আপনার সন্তানদের জন্য এক সুন্দর বাংলাদেশ গঠনে আসন্ন নির্বাচনে নৌকার পক্ষে সবাইকে কাজ করতে হবে।

সোমবার দুপুরে (১৩ নভেম্বর’২৩) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চমাধ্যমিক শাখার ১০তলা বিশিষ্ট বহুতল ভবন ও শেরে বাংলা ছাত্রী নিবাসে পাঁচতলা ভবন উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার। ১০ তলা বিশিষ্ট বহুতল মাল্টিপারপাস ভবনে নির্মাণে ১৩ কোটি টাকা ব্যয় হয়।

অপরদিকে শেরে বাংলা ছাত্রীনিবাসের পাঁচতলা ভবনে নিমার্ণে ব্যয় হয় পাঁচ কোটি টাকা।

ভিক্টোরিয়া কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মো আলী ইমাম, উপাধ্যক্ষ প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী। সঞ্চালনা করেন শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন।

সভাপতিত্ব করেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান।

বিশেষ অতিথির বক্তব্যে আরফানুল হক রিফাত বলেন, আমার রাজনীতির শুরু এ ভিক্টোরিয়া কলেজ। ছাত্র সংসদ নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছি। এ সময় ভিক্টোরিয়ার খেলার মাঠ ভরাট করার জন্য ১০ লক্ষ টাকা প্রধানের ঘোষণা দেন।

এদিকে সোমবার সকাল সাড়ে ১১ টায় কুমিল্লা সরকারি মহিলা কলেজের নয় কোটি টাকা ব্যয়ে ছয় তলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করেন এমপি বাহার। এসময় কলেজ অধ্যক্ষ প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দিন আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মো. আলী ইমাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় এমপি বাহার সরকারি মহিলা কলেজ ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ১০০০ সিট বিশিষ্ট ১০ তলা ভবনের কাজ পরিদর্শন করেন এবং দ্রুত কাজ শেষ করার তাগিদ দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page